ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪

র‌্যাবকে নিয়ে ডয়েচে ভেলের প্রতিবেদন ভিত্তিহীন

র‌্যাবকে নিয়ে ডয়েচে ভেলের প্রতিবেদন ভিত্তিহীন বলে দাবি করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়। রাজনীতিবিদরা প্রতিপক্ষ দমনে এই এলিট বাহিনীকে ব্যবহার করছে বলে যে অভিযোগ ডয়চে ভেলে তার প্রতিবেদনে উল্লেখ করেছে তা সম্পূর্ণ ভিত্তিহীন। বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাপ্তাহিক ব্রিফিংয়ে মন্ত্রণালয়ের মুখপাত্র সেহেলী সাবরীন এ দাবি করেন।


এসময় তিনি বলেন, প্রতিবেদনটিতে র‌্যাবের বিরুদ্ধে গুরুতর মানবাধিকার লঙ্ঘনের বিষয়ে অভিযোগ তোলা হয়েছে। উচ্চপদস্থ রাজনীতিবিদরা রাজনৈতিক প্রতিপক্ষ দমন করতে এই এলিট বাহিনীকে ব্যবহার করছেন এমন অভিযোগও তোলা হয়- যার সবই ভুয়া। প্রতিবেদনের বেশিরভাগ তথ্যই পুরানো এবং সেকেলে।


মন্ত্রণালয় দাবি করেছে, নিজস্ব অনুসন্ধানের এ প্রতিবেদনটি অসঙ্গত এবং অভিযোগগুলো অসত্য। এদিকে, ঢাকায় পুলিশ হত্যা মামলার আসামি রবিউল ইসলাম ওরফে আরাভ খানকে দেশে ফিরিয়ে আনতে সব কাগজপত্র দুবাইয়ে পাঠানো হয়েছে বলে জানান সেহেলী সাবরীন।


এছাড়া ব্রিফিংয়ে ভাসানচরে থাকা রোহিঙ্গাদের মানবিক সহায়তা নিশ্চিত করতে জাতিসংঘকে আরও সম্পৃক্ত হওয়ার আহ্বান জানানো হয়েছে। পাশাপাশি যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের গ্রেপ্তারের বিষয়টি দেশটির অভ্যন্তরীণ হিসেবে উল্লেখ করে এ নিয়ে ঢাকা কোন প্রতিক্রিয়া জানাবে না বলেও জানিয়েছেন সেহেলী সাবরীন।

ads

Our Facebook Page